বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন

গিনিতে ডায়নামাইট বিস্ফোরণ, নিহত ১৭ আহত চার শতাধিক

গিনিতে ডায়নামাইট বিস্ফোরণ, নিহত ১৭ আহত চার শতাধিক

স্বদেশ ডেস্ক:

ইকুয়েটোরিয়াল গিনিতে ভয়াবহ ডায়নামাইট বিস্ফোরণের ঘটনায় ১৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪২০ জন। গতকাল রোববার দেশটির বাটা শহরের অদূরে একটি সেনা ব্যারাকের কাছে ঘটনাটি ঘটে। দেশটির প্রেসিডেন্ট তেওডোরো ওবাইং নিগমা এমবস্কো বলেছেন, ‘সেনা ব্যারাকের পাশে ডায়নামাইটের সংরক্ষণাগারে অবহেলার কারণেই ভয়াবহ এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে।’

গিনির স্থানীয় সম্প্রচার মাধ্যমে ভাষণ দেন এমবস্কো। এ সময় হতাহতদের পরিবার-পরিজনের প্রতি সমবেদনা জানান তিনি। আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি তাদের এক প্রতিবেদনে এসব তথ্য নিশ্চিত করে।

খবরে বলা হয়, বিস্ফোরণের সময় ধারণ করা অনেক ভিডিও ও ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যাচ্ছে- ধোঁয়া আচ্ছন্ন হয়ে আছে গোটা এলাকা। ধ্বংসস্তুপে চাপা পড়া মানুষের চিৎকার শোনা যাচ্ছে। তারা বাঁচার জন্য আকুতি জানাচ্ছেন। ধারণা করা হচ্ছে- বিস্ফোরণে ব্যাপক ক্ষয়ক্ষতি হতে পারে।

একাধিক টুইট করে স্বাস্থ্যকর্মীদের বাটা রিজিওনাল হাসপাতালে যাওয়ার জন্য আহ্বান জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন, আহতদের প্রচুর রক্ত প্রয়োজন। যারা রক্ত দিতে আগ্রহী তারা যেন যোগাযোগ করেন। এছাড়া গুরুতর এবং খুব বেশি গুরুতর আহতদের চিকিৎসার জন্য তিনটি হাসপাতাল বরাদ্দ করা হয়েছে বলেও জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

স্থানীয় বাসিন্দা টিওডোরো নিগমা বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, তারা হঠাৎ বিস্ফোরণের শব্দ শুনতে পান এবং কালো ধোঁয়া দেখতে পান। পরে আরও কয়েক দফায় বিস্ফোরণ হয়। ফলে গোটা এলাকায় ধোঁয়াচ্ছন্ন হয়ে পড়ে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877